সড়কে শৃঙ্খলা রক্ষার দায়িত্ব শাজাহান খানকে দেয়া হাস্যকর: বিএনপি

সড়কে শৃঙ্খলা রক্ষার দায়িত্ব শাজাহান খানকে দেয়া হাস্যকর: বিএনপি

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণ কমিটিতে সাবেক মন্ত্রী শাজাহান খানকে আহ্বায়ক করে যে কমিটি গঠন করা হয়েছে, তা রীতিমতো হাস্যকর বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, শ্রমিক নেতা শাজাহানের কারণেই সড়কে যত প্রাণহানি ও বিশৃঙ্খলা ঘটেছে। যখনই সড়কের অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলা নিয়ে আন্দোলন হয়েছে, তখনই এই শাজাহান খানরাই বাধার সৃষ্টি করেছে।

‘মূলত সড়কে দুর্ঘটনা ও প্রাণহানির জন্য এ নেতাই অনেকাংশে দায়ী। কাজেই তাকে আহ্বায়ক করে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে যে কমিটি গঠিত হয়েছে, তা জাতির সঙ্গে তামাশা মাত্র।’

তিন ব্যাংকের অনুমোদন প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, বর্তমান অবৈধ সরকার দেশে আরও তিনটি ব্যাংকের অনুমোদন দিয়েছে। সবচেয়ে হাস্যকর বিষয় হলো- স্বয়ং অর্থমন্ত্রী বলেছেন- তিনি এই তিনটি ব্যাংক অনুমোদনের বিষয়টি জানেন না।

‘ব্যাংক লুটের কারণে দেশের ব্যাংকগুলোর যখন ত্রাহি ত্রাহি অবস্থা, তখন আবারও নতুন করে তিনটি ব্যাংকের অনুমোদন ব্যাংক লুটের পথকে আরও প্রসারিত করল।’

রিজভী বলেন, বর্তমানে অনুমোদনকৃত তিনটি ব্যাংকসহ দেশের অধিকাংশ ব্যাংকের মালিকানায় রয়েছেন ক্ষমতাসীন দলের নেতা কিংবা তাদের স্বজনরা।